আমিনুল কবির:
কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকাটি একটি গুরুত্বপূর্ণ জনবহুল ও পর্যটন এলাকা। এই এলাকায় বসবাস করেন প্রায় ১০ হাজারেরও বেশী মানুষ। কিন্তু দূর্ভাগ্যের বিষয় হলো এই এলাকাটি অত্যন্ত জনবহুল হলেও লাইট হাউজের একমাত্র রাস্তাটি এখন মৃত্যুফাদে পরিণত হয়েছে। এখানকার বসবাসকারীদের এই রাস্তা ব্যতীত বিকল্প কোন রাস্তা না থাকায় এক প্রকার বাধ্য হয়েই এই রাস্তা দিয়ে চলাচল করতে হচ্ছে। এই রোড় দিয়ে শহরের পাহাড় তলী,ঘোনার পাড়া,কালুর দোকান,বৈদ্য ঘোনার মানুষসহ অসংখ্য পথচারী জীবনের ঝুকি নিয়ে যাতায়াত করেন।
যে কোন মূহুর্তে পাহাড় ধ্বসে রাস্তার পথচারী হতাহত হওয়ার সম্ভবনা থাকলেও কতৃপক্ষ তথা পৌরসভা,লাইট হাউজ সমাজ কমিটি, জনপ্রতিনিধি, রাজনীতিবীদ ও অন্য কেও এগিয়ে আসেন নি এই সমস্যার সমাধানে।
স্থানীয় বাসিন্দা রহিম জানান,এলাকার উন্নয়নের জন্য রাস্তা নিচু করার জন্য পাহাড় কেঁটে ফেললে রাস্তা ঘেষা পাহাড় হা হয়ে দাড়িয়ে থাকে দানবের মত। এতে পাহাড়টি ভয়ংকর রুপ ধারণ করলেও জনগণের স্বার্থে পাহাড়ের ডালু টি কেউ ছাটাই করেননি। যার ফলে সামান্য বৃষ্টিতে  ফাটল দেখা দিয়েছে ও পাহাড়ের পাদ দেশ থেকে কয়েক বার পাহাড় ধ্বসে পড়েছে তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি
জাফর আলম নামে আরেক ব্যাক্তি জানান, প্রায় সময় পাহাড়ের বিশাল বিশাল খন্ড রাস্তার উপর ভেঙ্গে পড়ে। এতে যে কোন সময় পাহাড় ধ্বসে বড় ধরণের দূর্ঘটনা ঘটে যেতে পারে।
কলেজ পড়ুয়া শাহাদত জানান,বর্ষাকালের সময় এই রাস্তা দিয়ে চলাচল করতে খুব ভয় লাগে কখন যে আবার রাস্তার উপর পাহাড় ধ্বসে পড়ে। এখন বর্ষাকাল হওয়ায় এই রাস্তা দিয়ে ছাত্র/ছাত্রী ও পথচারীদের প্রতিদিন ঝুঁকি নিয়ে  পাহাড়টির নিচ দিয়ে আসা যাওয়া করতে হয়। এ ব্যাপারে দ্রুত ব্যবস্থা নেয়া উচিত।